রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৬:০৭ পূর্বাহ্ন

বিজ্ঞপ্তি....
“সরকারের দিক-নির্দেশনা মেনে চলি, করোনা ভাইরাস প্রতিরোধ করি।” অনলাইন নিউজ পোর্টাল “আজকের দিগন্ত ডট কম” এর পক্ষ থেকে আপনাকে জানাচ্ছি স্বাগতম , সর্বশেষ সংবাদ জানতে এখনই ভিজিট করুন “আজকের দিগন্ত ডট কম” (www.ajkerdiganta.com) । বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য পরিশ্রমী, মেধাবী এবং সাহসী প্রতিনিধি আবশ্যক, নিউজ ও সিভি পাঠানোর ঠিকানাঃ-- ajkerdiganta@gmail.com // “ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর, আসুন আমরা মাদক’কে না বলি”
সংবাদ শিরোনাম....
‘শহীদি মার্চ’ উপলক্ষ্যে ইবি শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল মানবতার ডাকে সাড়া দিলো ইবির সর্বস্তরের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তারা শিক্ষার্থীর করা মামলায় সাবেক মন্ত্রী রমেশ সেন কারাগারে আশুলিয়ায় বিএনপির উদ্যোগে মিলাদ মাগফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত শ্রীপুরে গাঁজা বিক্রেতাকে আটক করলো শিক্ষার্থীরা বীরগঞ্জ পৌরশহর সংস্কারে সাধারন শিক্ষার্থীরা বীরগঞ্জে ৩ ক্লিনিকের জরিমানা ও ১ ডায়াগনস্টিক সেন্টার সিলগালা খুলনা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত জোবিঅ-সাভার এর আওতাধীন জিরাবো ও আশুলিয়ায় তিতাসের বিশেষ অভিযান জরিমানাসহ কাশিমপুরে বিভিন্ন এলাকায় অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

জলঢাকা দিনব্যাপী যক্ষা ও কুষ্ঠ রোগী অনুসন্ধান কর্মসুচির উদ্বোধন

জলঢাকা দিনব্যাপী যক্ষা ও কুষ্ঠ রোগী অনুসন্ধান কর্মসুচির উদ্বোধন

 

নীলফামারী (জলঢাকা) থেকে হারুন অর রশিদঃ— “খুজি বাড়ি বাড়ি যক্ষা–কুষ্ঠ নির্মুল করি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকা পৌরসভায় দিনব্যাপী যক্ষা ও কুষ্ঠ রোগী অনুসন্ধান কর্মসুচির উদ্বোধন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে ও পৌরসভার সহযোগীতায় মঙ্গলবার সকালে উপজেলার স্থানীয় জিরো পয়েন্ট মোড়ে এই কর্মসুচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা সিভিল সার্জন রনজিৎ কুমার।

আরও পড়ুনঃ নলডাঙ্গায় সাবেক মেয়র নান্নুর ছেলে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা

সভাপতিত্ব করেন পৌর মেয়র ফাহমিদ ফয়সাল কমেট চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার সুজাউদ্দৌলা, সহকারি কমিশনার ভুমি গোলাম ফেরদৌস, উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ জেডএ সিদ্দিকী, জেলা যক্ষা ও কুষ্ঠ অফিসের সমন্বয়ক ইতা হাসদাহ, জেলা ব্যবস্থাপক যক্ষা নিয়ন্ত্রক কর্মসুচি (ব্রাক) রফিকুল ইসলাম, জলঢাকা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মাহবুববর রহমান মনি, যক্ষা কুষ্ঠ সহকারি বাবুল হোসেন ও উপজেলা ভ্যাকসিন এক্সপার্ট রাশেদুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন লেপ্রসি মিশনের প্রজেক্ট হেলথ অফিসার মিজানুর রহমান।

আরও পড়ুনঃ পাকুন্দিয়ায় ইউপি সদস্যাকে পিটালো দিনমুজুর

ডাঃ জেডএ সিদ্দিকী জানান, উপজেলা স্বাস্থ্যবিভাগের ২১টি মেডিকেল টিম বিভিন্ন দলে বিভক্ত হয়ে দিনব্যাপী পৌরসভার ৯টি ওয়ার্ডে বাড়ী বাড়ী গিয়ে যক্ষা ও কুষ্ঠ রোগী অনুসন্ধান করবে। তিনি আরো বলেন ২ বছর ধরে স্বাস্থ্যবিভাগ জলঢাকা উপজেলায় এই কার্যক্রম পালন করছে। যক্ষা ও কুষ্ঠ রোগের লক্ষণ সম্পর্কে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা জেডএ সিদ্দিকী বলেন, ২ সপ্তাহের অধিক জ্বর ও কাশি, ক্ষুদামন্দা ও শরীরের ওজন কমে যাওয়া এগুলো যক্ষা রোগের প্রাথমিক লক্ষণ। অপর দিকে শরীরের অনুভূতিহীন ফ্যাকাশে দাগ হলো কুষ্ঠের প্রাথমিক লক্ষন। এটি কোন প্রাণঘাতী রোগ নয়, নিয়মিত চিকিৎসায় এই সকল রোগ ভালো হয়। শেষে উপজেলা স্বাস্থ্য বিভাগের উদ্দ্যোগে কুষ্ঠ বিষয়ক সংগীত পরিবেশন করা হয়।

Print Friendly, PDF & Email

খবরটি শেয়ার করুন....



Leave a Reply

Your email address will not be published.



বাংলাদেশ জাতীয় তথ্য বাতায়ন

করোনা ইনফো (কোভিড-১৯)

 

 

 

 

পাঁচ ওয়াক্ত নামাজের সময়সূচী

  • ফজর
  • যোহর
  • আছর
  • মাগরিব
  • এশা
  • সূর্যোদয়
  • ৪:২৮ পূর্বাহ্ণ
  • ১২:০০ অপরাহ্ণ
  • ১৬:২৬ অপরাহ্ণ
  • ১৮:১৬ অপরাহ্ণ
  • ১৯:৩১ অপরাহ্ণ
  • ৫:৪১ পূর্বাহ্ণ

জনপ্রিয় পুরাতন হিন্দি গান

জনপ্রিয় বাউল গান

[print_masonry_gallery_plus_lightbox]




জনপ্রিয় পুরাতন বাংলা গান

সর্বশেষ সংবাদ জানতে



আমরা জনতার সাথে......“আজকের দিগন্ত ডট কম”

© সর্বস্বত্ব সংরক্ষিত “আজকের দিগন্ত ডট কম”।  অনলাইন নিউজ পোর্টালটি  বাংলাদেশ তথ্য মন্ত্রনালয়ে জাতীয় নিবন্ধন প্রক্রিয়াধীন।

Design & Developed BY ThemesBazar.Com
Shares
x